ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশ নেবে না জগন্নাথ বিশ্ববিদ্যালয় 

গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশ নেবে না জগন্নাথ বিশ্ববিদ্যালয় 

২০২২-২৩ শিক্ষাবর্ষে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় না থাকার সিদ্ধান্ত নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি)। এ শিক্ষাবর্ষ থেকে নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নিবে বিশ্ববিদ্যালয়টি। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে সিন্ডিকেট বৈঠকে।

বুধবার (১৫ মার্চ) বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভাপতিত্বে একটি বিশেষ একাডেমিক কাউন্সিলে এ সিদ্ধান্ত নেয়া হয় বলে জানায় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আইনুল ইসলাম।

অধ্যাপক আইনুল ইসলাম বলেন, সবার সর্বসম্মতিক্রমে একাডেমিক কাউন্সিলে সিদ্ধান্ত নেয়া হয় এবার গুচ্ছ থেকে বেরিয়ে আসছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। নিজস্ব পদ্ধতিতে ভর্তি করানো হবে এ শিক্ষাবর্ষ থেকে। সামনের সিন্ডিকেট মিটিং-এ এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। বিশ্ববিদ্যালয়ের ৩৮টি বিভাগই গুচ্ছ থেকে বের হওয়ার সিদ্ধান্ত দিয়েছে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের পক্ষ থেকে গুচ্ছ থেকে বের হয়ে স্বতন্ত্র ভর্তি পরীক্ষার দাবি জানানো হলেও এতদিন নীরব ছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন। চূড়ান্ত সিদ্ধান্ত নিতে দুই দফায় বিশেষ একাডেমিক কাউন্সিলের তারিখ ঘোষণা করা হলেও পরে তা স্থগিত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরবর্তীতে শিক্ষক সমিতির দাবির মুখে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে এই বিশেষ একাডেমিক কাউন্সিল আহ্বান করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

গুচ্ছ,ভর্তি,পরীক্ষা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত